,

শায়েস্তাগঞ্জে অর্ধশতাধিক কৃষকের মাঝে বিনামুল্যে বীজ সার বিতরণ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি : শায়েস্তাগঞ্জে ২০২৩-২৪ অর্থবছরে খরিপ-২ মৌসুমে মাসকলাই আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা কৃষি অফিসার মোঃ মশিউর রহমান। বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ, ইউনিয়ন উপ-সহকারি কৃষি কর্মকর্তা তোফায়েল আহমেদ, পৌরসভা উপ-সহকারি কৃষি কর্মকর্তা জুবায়ের হোসেন, ইউপি মেম্বার মোঃ আব্দুস সালাম প্রমুখ।
৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আবাদ এর ভিত্তিতে ৫ কেজি করে বারি মাসকলাই-৩ বীজ, ৫ কেজি এমওপি সার ও ১০ কেজি করে ডিএপি সার বিনামূল্যে প্রদান করা হয়। পরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দিনব্যাপী কৃষক ও কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।


     এই বিভাগের আরো খবর